মহামারী করোনা
করোনায় আজ ৬৩ মৃত্যু, শনাক্তেও রেকর্ড অক্সফোর্ডের টিকার শিশুদের ওপর ট্রায়াল স্থগিত অক্সফোর্ডের টিকার শিশুদের ওপর ট্রায়াল স্থগিত এবার ভারতে একদিনে করোনা সংক্রমন ছাড়ালো ১লাখের বেশি দেশজুড়ে লকডাউন চলছে করোনা টিকার ২০ লাখ ডোজ আসছে আজ
খেলা ডেস্ক
প্রকাশ : ৩/৫/২০২১ ৩:৩৫:৪০ PM

বাংলাদেশের লজ্জার হারে লঙ্কান স্পিনারের বিশ্বরেকর্ড

পাল্লাকেলেতে প্রথম টেষ্টে দারুণ খেলেই ড্র করেছিলেন মুমিনুলরা। এবার আর শেষ রক্ষা হয়নি। লঙ্কান স্পিনারের ঘূর্ণিতে দিশেহারা মুমিনুলদের ব্যাটিং ব্যার্থতায় বাংলাদেশের ঝুলিতে যোগ হলো আরো একটি লজ্জার হার।

তাইজুল, মেহেদী, তাসকিনরা কিছু সময় ক্রিজে টিকে থাকার চেষ্টা করলেও রিতিমতো কুপোকাত হয়েছেন স্বিকৃত সব ব্যাটসম্যানরা। অব্যশ বাংলাদেশের লজ্জার এই হারে লঙ্কান স্পিনারে অভিষেক ম্যাচেই বিশ্ব রেকর্ড হয়েছে।

৪৩৭ রানের লক্ষ্য তারা করতে নেমে পঞ্চম দিনের প্রথম সেশনে ২০৯ রানের এই হার দেখতে বাংলাদেশকে। অঘটনটা চতুর্থ দিনেই ঘটতে পারতো। 

তবে সেদিন সহায় হয়েছিল শ্রীলঙ্কার আকাশে বাগড়া ধরা কালো মেঘ। আলো স্বল্পতায় চতুর্থ দিনের শেষ সেশনের খেলা সম্পর্ণ শেষ হয়নি। ৫ উইকেট হারিয়ে চতুর্থ দিন শেষ করে বাংলাদেশ। ব্যাটে ছিলেন লিটন দাস ও মেহেদী হাসান মিরাজ। 

পঞ্চম দিনের শুরুতেই আগের মতোই আসা যাওয়ার মিছিল শুরু হলো লিটন দাসকে দিয়ে। একটু পরে ফিরলেন তাইজুলও। তবে তাইজুলের বিদায়ের পর বোলার তাসকিন আহমেদ ক্ষণিকের সঙ্গ দিয়ে ছিলেন মিরাজকে। কিন্তু তাতে কি বা আসে যায়।  

এমন এক পরিস্থিতি পরেন মুমিনুলরা। যেখান থেকে জয় তো ভাবাই যায়না। ড্রও কল্পনায় আনা বাহুল্য। শ্রীলঙ্কার বাঁ হাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রমের ঘুর্ণিতেই যে সব হারিয়ে নিঃশ্ব হলেন মুশফিক, মুমিনুল, মিরাজরা।

দ্বিতীয় এই টেস্টের ৪৯৩ রানে প্রথম ইনিংস ঘোষনা করে শ্রীলঙ্কা। বাংলাদেশ টায়াল করতেই নেমে ছিল। কিন্তু কি হলো...? লক্ষ্য তারা করতে গিয়ে ২৫১ রানেই তো মুমিনুলরা থেমে গেলেন। দ্বিতীয় ইনিংসে ৯ উইকেট হারিয়ে ১৯৪ রান যোগ করে শ্রীলঙ্কা। 

এতে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায়  ৪৩৭ রান। কিন্তু আগের ধারাবাহিকতাকেও হার মানালো ব্যাটসম্যান আসা যাওয়ার প্রতিযোগিতা দেখে। পঞ্চম দিনে মাত্র ২৪ ওভারেই ২২৭ রানে হাত তুলেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। ফলে দেখতে হয় ২০৯ রানের লজ্জার একটি বিশাল হার।



সপ্তাহের সর্বাধিক পঠিত খবর সমূহ
অন্যান্য খবর