মহামারী করোনা
করোনায় আজ ৬৩ মৃত্যু, শনাক্তেও রেকর্ড অক্সফোর্ডের টিকার শিশুদের ওপর ট্রায়াল স্থগিত অক্সফোর্ডের টিকার শিশুদের ওপর ট্রায়াল স্থগিত এবার ভারতে একদিনে করোনা সংক্রমন ছাড়ালো ১লাখের বেশি দেশজুড়ে লকডাউন চলছে করোনা টিকার ২০ লাখ ডোজ আসছে আজ
মুক্ত ডেস্ক
প্রকাশ : ৯/১২/২০২০ ৬:১০:৫৭ PM

আমুকে নিয়ে কুরুচি মন্তব্য: ঝালকাঠি জেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক গ্রেপ্তার

১৪ দলের মুখপাত্র সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি ও তাঁর মেয়ে সুমাইয়া হোসেনকে নিয়ে ফেসবুক ম্যাসেঞ্জারে আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করার মামলায় জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট রুহুল আমিন রিজভীকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে জিজ্ঞাসাবাদের পর এ মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

বুধবার বিকেল সাড়ে ৩ টায় রিজভীকে পুলিশ আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডের আবেদন জানায়। আগামিকাল বৃহস্পতিবার এ বিষয়ে শুনানীর তারিখ রেখেছে আদালত।

এ প্রসঙ্গে মামলার তদন্ত কর্মকর্তা ঝালকাঠি থানার এসআই হজরত আলী জানান, ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বিকার না করলেও রুহুল আমিন রিজভীর প্রাথমিক সংশ্লিষ্টতা পাওয়া গেছে।

তাই তাকে সন্দিগ্ধ আসামী করে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। পুলিশ সূত্রে জানাযায়, রিজভীর ফেসবুক আইডিতে কি ভাবে এই মন্তব্য ও ছবি এলো তা জানতে চাইলে রিজভী কোন সন্তোষজনক জবাব দিতে পারেনি। তাই তাকে এ মামলায় আসামী করা হয়েছে।   

এর আগে গত রবিবার রাতে ডিজিটিাল নিরাপত্তা আইনে দায়ের করা এই মামলায় শহরের সাধনার মোড় থেকে প্রথমে জেলা ছাত্রলীগের যুগ্নসাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ রাব্বীকে গ্রেপ্তার করে পুলিশ।

এ বিষয়ে ঝালকাঠি থানার ওসি মো. খলিলুর রহমান জানান, জেলা ছাত্র লীগের যুগ্নসাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ রাব্বীর নামের ফেসবুক আইডি ও ম্যাসেঞ্জার দিয়ে ঝালকাঠি-২ আসনের এমপি আমির হোসেন আমু ও তাঁর মেয়ে সুমাইয়া হোসেন সম্পর্কে গত ৫ ডিসেম্বর রাত ১২ টা ২২ মিনিটের সময় আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্য প্রচার করে।

বিষয়টি ঝালকাঠি সদর উপজেলা পরিষদ ভাইসচেয়ারম্যান ইসরাত জাহান সোনালী দেখতে পেয়ে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আ.স.ম মোস্তাফিজুর রহমান মনুকে জানায়। মোস্তাফিজুর রহমান মনু রবিবার রাতে ঝালকাঠি থানায় রাব্বিকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।

মামলার কিছুক্ষণ পর রাত নয়টার দিকে শহরের সাধনার মোড় থেকে রাব্বীকে গ্রেপ্তার করে পুলিশ। সোমবার দুপুরে সাতদিনের রিমান্ড চেয়ে শেখ রাব্বীকে আদালতে সোপর্দ করে পুলিশ।

বিকাল তিনটায় শুনানী শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এ.এইচ.এম ইমরানুর রহমান মঙ্গলবার রিমান্ড শুনানীর দিন ধার্য করে রাব্বীকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

শেখ রাব্বীর পক্ষ থেকে দাবি করা হয়েছে তাঁর ছবি ও নাম ব্যবহার করে অন্যকেউ ফেসবুক ভুয়া আইডি খুলে তাকে বিপদে ফেলেছে। এ বিষয়ে থানায় জিডি করতে গেলে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে তাকে আটক করা হয়। 



সপ্তাহের সর্বাধিক পঠিত খবর সমূহ
অন্যান্য খবর