• |
×
৭ কোটি ভ্যাকসিন পাবে বাংলাদেশ, প্রতি ডোজের দাম ১৩৮-১৭০ টাকা কারা অধিদপ্তর সূত্র জানায়, আদালতে ফাঁসির রায় ঘোষণার পর আসামিকে কারাগারের কনডেম সেলে নেওয়া হয়। এই বন্দীদের মধ্যে ৪৯ জন নারী। দেশে এখন পর্যন্ত কোনো নারীর ফাঁসি কার্যকর হয়নি। বরগুনায় রিফাত শরিফ হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আয়শা আক্তার ওরফে মিন্নিসহ মোট ৮৮৮ জন বন্দী দেশের ৬৮ কারাগারের কনডেম সেলে আছেন। কনডেম সেলের বন্দীদের জন্য আচরণবিধিও ভিন্ন দেশের ৬৮ কারাগারে মোট ৮৮৮ জন বন্দী কনডেম সেলে
সংবাদদাতা লালমণিরহাট
প্রকাশ : ১৫/৯/২০২২ ৭:৩২:৪৩ AM

সংবাদ প্রকাশের পর দখলমুক্ত হলো বিদ্যালয়ের সেই শ্রেণীকক্ষ

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা দক্ষিণ সিন্দুর্না সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যুবলীগ সভাপতির দখলে থাকা সেই শ্রেণীকক্ষটি দখলমুক্ত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজির হোসেন।

যুবলীগ সভাপতি দখলে বিদ্যালয়ের শ্রেণীকক্ষ এমন সংবাদ গণমাধ্যমে প্রকাশের পর বুধবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় ওই শ্রেণীকক্ষের দরজা ভেঙ্গে কক্ষটি দখলমুক্ত করেন স্থানীয় প্রশাসন।

এ সময় ওই শ্রেণীকক্ষে থাকা উপজেলা যুবলীগ সভাপতি আব্দুল হামিদ সরকার হামিদুলের মালামাল অন্যত্রে সড়িয়ে ফেলেন তার লোকজন। 

উল্লেখ্য, ওই বিদ্যালয়ের পুরাতন ভবনে ৩ শ্রেণী কক্ষে ভাগ করে করে পাঠদান করে আসছে শিক্ষকগণ। কিন্তু ২০১৮-১৯ অর্থ বছরে ৬৯ লক্ষ টাকা ব্যয়ে নতুন ভবন নির্মাণের কাজ শুরু হয়।

দীর্ঘ ৪ বছরে নিমার্ণ কাজ শেষ না করে উল্টো পুরাতন ভবনের একটি শ্রেনী কক্ষ দখল করে মালামাল রেখেছেন ঠিকাদার ও উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হামিদ সরকার হামিদুল।

ফলে এক শ্রেণী কক্ষেই এক সাথে চলছে ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণীর পাঠদান। তিনজন শিক্ষক একটি কক্ষে একসাথে তিনটি ক্লাস নিচ্ছেন।

শিশু শ্রেণীর ক্লাস হচ্ছে কখনো বারান্দায়, কখনো মাঠে খোলা আকাশের নিচে। এ সংক্রান্ত একটি সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজির হোসেন বলেন, বিষয়টি জানা মাত্রই আমি এলজিইডি ও শিক্ষা বিভাগকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছি।

দ্রুত সময়ের মধ্যে কিভাবে নতুন ভবনটির কাজ শেষ করা যায় সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এলজিইডিকে নির্দেশনা দেয়া হয়েছে।