• |
×
উল্লাপাড়ায় নদীতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু ইউক্রেনের সেনার আত্মসমর্পণের সংবাদ সুগন্ধার আনাচে কানাচে স্বজনদের খুঁজছেন ৩৬ পরিবার ভ্রমণের আনন্দে বিষাদ! স্বামী ও সন্তানকে জিম্মি করে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণ ৬ শতাধিক রোহিঙ্গা সপ্তম দফায় আজ ভাসানচরে যাচ্ছে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, বেড়েছে মৃত্যু
আন্তর্জাতিক প্রতিবেদক
প্রকাশ : ১০/৩/২০২১ ১২:০৭:১৪ PM

সু চির দলের আরও এক নেতার মৃত্যু হয়েছে পুলিশ হেফাজতে

পুলিশি হেফাজতে মারা গেছেন মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতাচ্যুত হওয়া গণতন্ত্রপন্থি নেত্রী অং সান সু চির দল ন্যাশনাল লীগ ফর ডেমোক্র্যাসির (এনএলডি) আরও এক নেতা।

আরও পড়ুন:

 

নৌকা ডুবে তিউনিশিয়ায় ৩৯ অভিবাসীর মৃত্যু

 

এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে মার্কিন গণমাধ্যম ভয়েস অব আমেরিকা।

জানা যায়, পুলিশি হেফাজতে মারা যাওয়া এনএলডির ওই নেতার নাম জাউ মিয়াত লিন।

বিক্ষোভের সময় ইয়াঙ্গুন থেকে গত সোমবার তাকে আটক করা হয়েছিলো। আটকের পরদিনই অর্থাৎ মঙ্গলবার পুলিশি হেফাজতে মৃত্যু হয় তার।

এদিকে হেফাজতে থাকার সময় পুলিশের নির্যাতনের কারণেই জাউ মিয়াত লিনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। সর্বশেষ এই ঘটনাসহ অভ্যুত্থানের পর থেকে এ পর্যন্ত এনএলডির দুই নেতা কারা হেফাজতে মারা গেলেন।

এছাড়া গত এক মাসের বেশি সময়ে ৬০ জনেরও বেশি অভ্যুত্থানবিরোধী বিক্ষোভকারী নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়েছেন।

জাতিসংঘের হিসাব অনুযায়ী, অভ্যুত্থানের পর থেকে মিয়ানমারে সামরিক জান্তা সরকারের হাতে এখন পর্যন্ত ৬০ জনের বেশি বিক্ষোভকারী নিহত হয়েছেন।

এরপরও বিক্ষোভকারীরা প্রতিদিনেই রাস্তায় নামছেন। গণতন্ত্রপন্থি নেত্রী অং সান সু চির মুক্তিসহ গণতান্ত্রিক সরকারের হাতে ক্ষমতা ফিরয়ে দেওয়ার জোর দাবি জানাচ্ছেন।