মহামারী করোনা
করোনায় আজ ৬৩ মৃত্যু, শনাক্তেও রেকর্ড অক্সফোর্ডের টিকার শিশুদের ওপর ট্রায়াল স্থগিত অক্সফোর্ডের টিকার শিশুদের ওপর ট্রায়াল স্থগিত এবার ভারতে একদিনে করোনা সংক্রমন ছাড়ালো ১লাখের বেশি দেশজুড়ে লকডাউন চলছে করোনা টিকার ২০ লাখ ডোজ আসছে আজ
বিনোদন রিপোর্টার
প্রকাশ : 3/23/2021, 1:15:00 PM

ভারতের শ্রেষ্ঠ বাংলা চলচ্চিত্র সৃজিতের ‘গুমনামী’।

 

ভারতের ৬৭তম জাতীয় পুরস্কারে শ্রেষ্ঠ বাংলা চলচ্চিত্র হিসাবে জাতীয় পুরস্কার জিতেছে প্রখ্যাত নির্মাতা সৃজিত মুখার্জি পরিচালিত ‘গুমনামী’ সিনেমাটি। সেরা চিত্রনাট্যকারের পুরস্কার পাচ্ছেন সৃজিত নিজেই। করোনা মহামারীর কারণে এক বছর পর এই ঘোষণা করা হলো জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ৬৭ তম আসর।


গত সোমবার (২২ মার্চ) দিল্লিতে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে ভারতীয় বিভিন্ন ক্ষেত্রে সিনেমায় অবদানের জন্য বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

 

 মালায়ালাম ‘মারাক্কার লাইন অব দ্য অ্যারাবিয়ান সি’ শ্রেষ্ঠ ফিচার ফিল্ম হয়েছে এবং আর শ্রেষ্ঠ হিন্দি সিনেমা হয়েছে প্রয়াত সুশান্ত সিং রাজপুত অভিনীত ‘ছিছোরে’।  
যৌথভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতা হয়েছেন মনোজ বাজপেয়ী (ভোসলে) ও ধানুশ (তামিল)। আর শ্রেষ্ঠ অভিনেত্রী কঙ্গনা রনৌত (পঙ্গা ও মণিকর্ণিকা)।
শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা চরিত্রের জয়ী হয়েছেন বিজয় শেতুপতি ও শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী হয়েছেন পল্লবী জোশি।

 
বাংলা চলচ্চিত্রের ‘জ্যেষ্ঠপুত্র’ সিনেমার জন্য শ্রেষ্ঠ পরিচালক হয়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। শ্রেষ্ঠ আবহসংগীতের পুরস্কার পেলেন প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়।  
 
হিন্দি ‘বাহাত্তর হুরাইন’ নির্মাণ করে সেরা পরিচালক হয়েছেন সঞ্জয় পুরান সিং চৌহান।  



সপ্তাহের সর্বাধিক পঠিত খবর সমূহ
অন্যান্য খবর