মহামারী করোনা
সবাইকে ভ্যাকসিনের আওতায় আনা হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস: টিকার প্রয়োগ শুরু করেছে ভারত প্রতি উপজেলাতেই ৭ লাখ ডোজ ভ্যাকসিন থাকবে সেরামের ভ্যাকসিন চলতি মাসের ২৫ তারিখের মধ্যেই দেশে আসবে দেশে করোনায় কমেছে মৃত্যু সিঙ্গাপুর ভ্যাকসিন কার্যক্রম শুরু করলো
সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিধি
প্রকাশ : ১০/১/২০২১ ৬:২১:১৯ PM

বান্দরবানে নানা আয়োজনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

বান্দরবানে নানা আয়োজনে “পিতা তোমারই নির্দেশিত পথে এগিয়ে চলেছি আমরা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে রবিবার (১০ জানুয়ারি) বিকাল ৪টায় জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু মুক্তমঞ্চ প্রাঙ্গণে এসে মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।  

পরে বঙ্গবন্ধু মঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

অন্যান্যদের মধ্যে জেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি ও জাতীয় পরিষদের সদস্য আব্দুর রহিম চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি দীপ্তি কুমার বড়ুয়া, সত্যহা পানজি ত্রিপুরা, কাজল কান্তি দাশ, যুগ্ম-সাধারণ সম্পাদক লক্ষীপদ দাস, মোজাম্মেল হক বাহাদুর, সাংগঠনিক সম্পাদক ক্যাসাপ্রু মার্মা, অজিত কান্তি দাশ, চৌধুরী প্রকাশ বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদেক হোসেন চৌধুরী, পৌর আ.লীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক সামশুল ইসলাম'সহ জেলা আ.লীগ ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।  

আলোচনা সভায় পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয় অর্জিত হলেও স্বাধীনতা পূর্ণতা পায় ১৯৭২ সালের ১০ জানুয়ারি জাতির জনকের দেশে ফিরে আসার মধ্য দিয়ে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এই দেশের জন্ম হত না।

তিনি আরো বলেন, দেশ উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ এখন ডিজিটাল বাংলাদেশ হিসেবে রূপান্তরিত হয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

সকলের সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত থাকলে বাংলাদেশ একদিন বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়িয়েছে সুনাম অর্জন করবে।

তাই দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বঙ্গবন্ধুর এই স্বদেশ প্রত্যাবর্তন দিবসের মাধ্যমে অঙ্গীকার বদ্ধ হয়ে দেশকে ভালোবেসে দেশের উন্নয়নে কাজ করে যাওয়ার জন্য সকলের কাছে আহ্বান জানান ।



সপ্তাহের সর্বাধিক পঠিত খবর সমূহ
অন্যান্য খবর