মহামারী করোনা
করোনা টিকার ২০ লাখ ডোজ আসছে আজ করোনা টিকার দ্বিতীয় চালান আসবে ২২ ফেব্রুয়ারি করোনার টিকা নিতে আগ্রহী বাংলাদেশের ৬৬ শতাংশ মানুষ দেশে করোনায় সর্বনিম্ন মৃত্যু টিকায় আস্থা রাখলেন ডা. জাফরুল্লাহ ঢাকার যেসব হাসপাতালে আজ থেকে করোনার টিকা প্রয়োগ হবে
আন্তর্জাতিক প্রতিবেদক
প্রকাশ : ২৩/২/২০২১ ১২:৪০:০৮ PM

বাইডেনের ‘হৃদয় ভেঙে’ গেছে

যুক্তরাষ্ট্র প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ। দেশটিতে করোনায় সর্বোচ্চ শনাক্তের পাশাপাশি সর্বোচ্চ মৃত্যুর ঘটনা।

সোমবার (২২ ফেব্রুয়ারি) পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে পাঁচ লাখ ১১ হাজার ১১ জনের। মৃত্যুর এই রেকর্ডকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন হৃদয়বিদারক মাইলফলক হিসেবে উল্লেখ করেছেন।

বাইডেন বলেন, জাতি হিসেবে এমন নিষ্ঠুর ভাগ্য আমরা মেনে নিতে পারি না। শোকার্ত হওয়ার জন্য আমাদের অনুভূতিহীন হওয়া বন্ধ করতে হবে।’

রেকর্ড সংখ্যক মৃতদের স্মরণে মার্কিন প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট এবং তাদের সঙ্গী/সঙ্গিনীরা সোমবার রাতে হোয়াইট হাউসের বাইরে মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠানে অংশ অংশ নেন। এক মিনিট নীরবতা পালন করেন তারা।

এদিন করোনার বিরুদ্ধে সবাইকে লড়াই করার আহ্বান জানিয়েছে বাইডেন বলেন, আজ আমি সকল আমেরিকানদের বলবো স্মরণ করতে। বলবো আমরা যাদের হারিয়েছি আর যাদের আমরা পেছনে ফেলে এসেছি তাদের মনে করতে।

এছাড়া মার্কিন এই প্রেসিডেন্ট সকল সরকারি ভবনে আগামী পাঁচ দিন পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন। বিবিসি, আল জাজিরা

 



সপ্তাহের সর্বাধিক পঠিত খবর সমূহ
অন্যান্য খবর