শিরোনাম
সুগন্ধার আনাচে কানাচে স্বজনদের খুঁজছেন ৩৬ পরিবার ভ্রমণের আনন্দে বিষাদ! স্বামী ও সন্তানকে জিম্মি করে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণ ৬ শতাধিক রোহিঙ্গা সপ্তম দফায় আজ ভাসানচরে যাচ্ছে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, বেড়েছে মৃত্যু বিজয়ের ৫০ বছর পূর্তিতে দেশবাসীকে শপথ করালেন প্রধানমন্ত্রী সিংড়ায় শিশুর গলাকাটা মরদেহ উদ্ধার
×

খেলা ডেস্ক
প্রকাশ : ৪/১/২০২২ ৭:১১:৪৬ AM

বাংলাদেশ থামলো সাড়ে চার শ পেড়িয়ে

বাংলাদেশ মাউন্ট মঙ্গানুই টেস্টে চতুর্থ দিন সকালে বেশিক্ষণ টিকতে পারল না। ২০.২ ওভারের মধ্যে বাকি ৪ উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ৪৫৮ রানে অলআউট মুমিনুলের হকের দল। 

৬ উইকেটে ৪০১ তৃতীয় দিন খেলা শেষ করেছিল বাংলাদেশ। আজ যোগ হয়েছে ৫৭ রান। প্রথম ইনিংসে ১৩০ রানের লিড নিয়েছে বাংলাদেশ।

নিউজিল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে ৩২৮ রানে অলআউট হয়।

সকালে শুরুটা ভালোই করেছিলেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মেহেদী হাসান মিরাজ-ইয়াসির আলী।

মিরাজ দুবার রিভিউ নিয়ে বেঁচে যান। ভালো কিছু ড্রাইভে অর্ধশতকের সুবাস পাচ্ছিলেন। কিন্তু ৪৭ রানে ব্যাট করতে ৮৮ বলের এই ইনিংসে তাঁর ধৈর্যচ্যুতি ঘটে।

টিম সাউদির অফ স্টাম্পের বাইরের বল অযথাই খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন মিরাজ।

টেস্টে ৪৩৩ বল পর সাউদির উইকেটের দেখা পাওয়ার মধ্য দিয়ে ভেঙে যায় মিরাজ-ইয়াসিরের সপ্তম উইকেটে ১৬০ বলে ৭৫ রানের জুটি। তখন বাংলাদেশের ইনিংসে ১৭১.৩ ওভার। তার আগেই লিড এক শ পার করে বাংলাদেশ।

ব্যক্তিগত ৪৩ রানে টেস্ট ক্রিকেটে এক হাজার রানের মাইলফলকের দেখাও পান স্পিন অলরাউন্ডার মিরাজ।

তবে মিরাজ-ইয়াসিরের জুটিটি দিনের খেলার ১৬তম ওভারে না ভাঙলে এবং দুজনে জুটি বড় করতে পারলে প্রথম ইনিংসে বাংলাদেশের ভিত আরও শক্ত হতো। আজ ২৭ রান যোগ করেন মিরাজ। ১৫ রান যোগ করেন ইয়াসির।

মিরাজ আউট হওয়ার পর মাত্র পাঁচ ওভারের মধ্যে অলআউট হয় বাংলাদেশ। শেষের ব্যাটসম্যানদের নিয়ে লড়তে পারেননি ইয়াসির।

২৬ রানে থাকতে কাইল জেমিসনের বলে বাজে শট খেলে আউট হন ইয়াসির। 

লেগ স্টাম্পের বাইরের বল খেলতে গিয়ে উইকেটের পেছনে টম ব্লান্ডলকে ক্যাচ দেন। ৮৫ বলের সম্ভাবনাময় ইনিংসটির অপমৃত্যু ঘটে। পরের ওভারে তাসকিনকে তুলে নেন সাউদি।

১৭৬.২ ওভারে শরীফুল ইসলামকে ইয়র্কারে বোল্ড করে নিউজিল্যান্ডের ক্রিকেটারদের বিশ্রাম এনে দেন ট্রেন্ট বোল্ট। ৮৫ রানে ৪ উইকেট নেন তিনি। ১০১ রানেন ৩ উইকেট নিল ওয়াগনারের।

নিউজিল্যান্ড নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ১০ রান তোলার পর মধ্যাহৃভোজ বিরতিতে যায় দুই দল।