• |
×
উল্লাপাড়ায় নদীতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু ইউক্রেনের সেনার আত্মসমর্পণের সংবাদ সুগন্ধার আনাচে কানাচে স্বজনদের খুঁজছেন ৩৬ পরিবার ভ্রমণের আনন্দে বিষাদ! স্বামী ও সন্তানকে জিম্মি করে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণ ৬ শতাধিক রোহিঙ্গা সপ্তম দফায় আজ ভাসানচরে যাচ্ছে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, বেড়েছে মৃত্যু
খেলা ডেস্ক
প্রকাশ : ৫/৮/২০২২ ৪:২৬:১৫ PM

তামিমের রেকর্ডের পর, এনামুলের ফিফটি

টি-টোয়েন্টিতে উইন্ডিজের পর জিম্বাবুয়ের সাথে সিরিজ হার। জিম্বাবুয়ের এই সিরিজ বাংলাদেশের জন্য ছিল কলঙ্ক গাাঁথা। আজ ওয়ানডের মাধ্যমে সেই কলঙ্ক মুছতে চান তামিম।

প্রথম ওয়ানডে ম্যাচে রেকর্ড গড়েছেন তামিম। ওয়ানডেতে বাংলাদেশ যে সত্যিকারের বাঘ তার বহুযাত্রিক প্রমাণ আছে।

তিন ম্যাচের টি-টোয়েন্টি খেলে বাংলাদেশের জয় শুধু একটিতে। আজ ওয়ানডে জয় এলে একটা দারুণ শুরু হবে তামিমদের। তবে ব্যাটিংয়ে তামিম তো রেকর্ড গড়েই ফিরেছেন।

ওপেনিং জুটিতে এসেছে শতরান। এই সংবাদ লেখা পর্যন্ত ৪২ ওভারে ১ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৩০ রান। অব্যশ তিন বছর পর দলে ফিরে এনামুল হক বিজয় দারুণ শুরু করেছেন। তিনি ইতিমধ্যে ৪৮ বলে ৫০ পেরিয়েছেন।

টি-টোয়েন্টিতে উইন্ডিজের পর জিম্বাবুয়ের সাথে সিরিজ হার। জিম্বাবুয়ের এই সিরিজ বাংলাদেশের জন্য ছিল কলঙ্ক গাাঁথা। আজ ওয়ানডের মাধ্যমে সেই কলঙ্ক মুছতে চান তামিম।

অব্যশ অসম্ভব কিছু নয়। আপনি যদি বাংলাদেশের ওয়ানডে ফিগারের দিকে তাকান-তাহলে একটু পিছন ফিরতে হবে।

ওয়েস্ট ইউন্ডিজের সাথে তিন ম্যাচ সিরিজের একটিতেও জয় পায়নি নিকোলাস পরানরা। এই সিরিজে উইন্ডিজের শুধু হারই নয়, একটি ম্যাচেও ২০০’র ওপরে রান করতে পারেনি তারা।

একই দল আবার তিন ম্যাচে ভারতের সাথে ৩০০ রানের ওপরে করেছে। ওয়ানডে দলে বাংলাদেশের বিশেষত্ব এখানেই।

ওয়ানডেতে একের পর এক সিরিজ জয়ের কৃর্তি আছে তামিমদের। সেই দিক থেকে বাংলাদেশ জিম্বাবুয়ের তুলনায় কতটা এগিয়ে তা পাঠকেরাই নির্ধারণ করবেন।

তবে অনেক সময়ে ইতিহাসও অন্ধোকার ঘরে কালো বিড়াল হতে পারে। সেদিকেও নজর দিতে হবে টাইগারদের।