মহামারী করোনা
করোনায় আজ ৬৩ মৃত্যু, শনাক্তেও রেকর্ড অক্সফোর্ডের টিকার শিশুদের ওপর ট্রায়াল স্থগিত অক্সফোর্ডের টিকার শিশুদের ওপর ট্রায়াল স্থগিত এবার ভারতে একদিনে করোনা সংক্রমন ছাড়ালো ১লাখের বেশি দেশজুড়ে লকডাউন চলছে করোনা টিকার ২০ লাখ ডোজ আসছে আজ
মোঃ জুনাইদ কবির, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি
প্রকাশ : ২৩/১১/২০২০ ৬:৫০:৩৮ pm

ঠাকুরগাঁওয়ে মাঠ কাপাচ্ছেন আ’লীগের সম্ভাব্য ৯ প্রার্থী, বিএনপ ‘র নিরাবতা

ঠাকুরগাঁও পৌরসভা নির্বাচনকে ঘিরে মাঠে নেমেছেন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা। মেয়র পদে মাঠ পর্যায়ে আওয়ামী লীগের সম্ভাব্য ৯ প্রার্থীর দৌড়ঝাঁপ দেখা গেলেও নীরব রয়েছে বিএনপি।বিএনপির কোনো প্রার্থী প্রচারণায় নামেননি। মেয়র পদে আওয়ামী লীগের সম্ভাব্য ৯ প্রার্থী মাঠে প্রচারণা চালাচ্ছেন।

তারা হলেন- জেলা আ’লীগের  সাবেক সাংগঠনিক সম্পাদক ও প্রাক্তন মেয়র এসএম এ মঈন, জেলা  আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসম গোলাম ফারুক রুবেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন , পৌর আওয়ামীলীগের সভাপতি ইকরামুল হক একরাম , সিনিয়র সহ-সভাপতি মো. বাবলুর রহমান , জেলা যুবলীগ সভাপতি আব্দুল মজিদ আপেল,  কেন্দ্রীয় মহিলা’লীগ নেত্রী আঞ্জুমান আরা বন্যা, জেলা যুব মহিলা’লীগের সভানেত্রী তাহমিনা আখতার মোল্লা ও সাবেক ছাত্রলীগ নেতা আশরাফুজ্জামান মুক্তা সরকার । 

মেয়র পদে বিএনপির যারা আলোচনায় রয়েছেন তারা হলেন ,জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন,  সহ-সভাপতি সুলতানুল  ফেরদৌস নম্র চৌধুরী,  ও অর্থ সম্পাদক  শরিফুল ইসলাম শরিফ । তবে বিএনপির জেলা  সভাপতি তৈমুর রহমান বলেন, বিএনপির মহা-সচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ছোট ভাই মির্জা ফয়সল আমীন প্রার্থী না হওয়ার পক্ষে মত  প্রকাশ করেছেন।

তবে  আ’লীগের টিকেট কে পাবেন এরপরই সিদ্ধান্ত নেবেন  মহাসচিবের  ভাই  বর্তমান পৌরসভার মেয়র মির্জা ফয়সল । আসন্ন পৌর নিবার্চনে নিবন্ধন কৃত অন্য  দলগুলোর কোন তৎপর নেই ।

আ’লীগের তরুন নেতা মোস্তাফিজুর রহমান  বলেন, ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে ৩০ বছর ধরে রাজনীতি করে আসছেন। আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে জয়লাভের শতভাগ আশাবাদ ব্যক্ত করেন তিনি।

নিবার্চিত হলে ঠাকুরগাঁও পৌরসভাকে মাদক মুক্ত করার অঙ্গীকার করে বলেন এ পৌরসভাকে শান্তির নীড়ে রুপান্তর করবেন তিনি । পৌর আওয়ামী লীগ সভাপতি ইকরামুল হক একরাম বলেন, নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী। দল থেকে সুষ্ঠু অনুসন্ধান করলে নেত্রী তাকেই মনোনয়ন দেবেন।

জেলা যুবলীগের সভাপতি  আব্দুল মজিদ আপেল বলেন, করোনার শুরু থেকে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও ত্রাণসামগ্রী দিয়ে পৌরবাসীর পাশে আছেন এবং ভবিষ্যতেও থাকবেন ।পৌরবাসীকে সুরক্ষিত ও ক্ষুধামুক্ত রাখতে নিজেকে বিলিয়ে দেবেন। সাধারণ মানুষকে ভালোবেসে সেবার মহৎ উদ্দেশে  মেয়র পদে দলের কাছে মনোনয়ন প্রত্যাশী ।

পৌর আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মো. বাবলুর রহমান বলেন, দল থেকে তাকে মনোনয়ন দিলে নির্বাচন করবেন। জনসেবা সবসময় করা যায়। তিনি সবসময় এ সেবার ধারা অব্যাহত রাখতে চান।

কেন্দ্রীয় মহিলা’লীগের সদস্য আঞ্জুমান আরা বন্যা বলেন সরকারের সেবা জনসাধারণের কাছে পৌঁছে দিতে পারেন কেবল একমাত্র প্রকৃত জনপ্রতিনিধিরা। কোনো অন্যায়, দুর্নীতি না করে পৌরবাসীকে উত্তম সেবা দেয়ার আকাংখা থেকেই নির্বাচনে অংশ নিতে চান তিনি।

যুব মহিলা’লীগের সভানেত্রী তাহমিনা আখতার মোল্লা বলেন , মেয়র পদে দল তাকে মনোনয়ন দিলে তিনি নানা সমস্যায় জর্জরিত অনুন্নত এ পৌরসভার জন্য প্রথম শ্রেণির সব সুযোগ-সুবিধা নিশ্চিতকল্পে কাজ করবেন।
জেলা বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম শরিফ বলেন দল যদি তাকে মনোনয়ন দেয় এবং জনগণ সুষ্ঠু ভাবে ভোট প্রয়োগ করতে পারেন তাহলে তিনি বিজয়ী হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন ।একই সুরে বলেন বিএনপির নেতা সুলতানুল ফেরদৌস নম্র চৌধুরী ।

আওয়ামী লীগের  প্রার্থীদের মধ্যে আলোচনায় রয়েছেন  সাবেক মেয়র এস এম মঈন । কিন্তু  তাঁর বিরুদ্ধে কেন্দ্রে নানা  অভিযোগ করেছেন আওয়ামীলীগের একাংশ। এটি তার জন্য কাল হয়ে দাড়িঁয়েছে বলে মঈনের সমর্থকরা মনে করছেন ।

২০১৫ সালের  পৌরসভার নিবার্চনে দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হয়েছিলেন তিনি। ওই বছর  মনোনয়ন বাগিয়ে নিলেও শেষ পর্যন্ত তা আর কপালে জোটেনি   যুব মহিলা’লীগ নেত্রী তাহমিনা আখতার মোল্লার ।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ছোট ভাই মির্জা ফয়সল আমীনের সঙ্গে ভোট যুদ্ধে হেরে যান তিনি । তিনি ভোট পেয়েছিলেন ১৩ হাজার ৭শ ৪৪ । তার প্রতিদ্বন্দি ফখরুলের ভাই  ১৯ হাজার ১শ ভোট পেয়ে বিজয়ী হয়েছিলেন। পরাজয় নিয়ে তাহমিনা বলেন ভোটে নয়, ষড়যন্ত্রের কাছে হেরেছি ।

এদিকে আ’লীগের টিকেট পেতে মরিয়া হয়ে উঠেছেন আলোচিত যুব নেতা  আব্দুল মজিদ আপেল । তবে মনোনয়ন নিয়ে তরুপের তাস  নব্য শিল্পপতি বাবলু । তাকে ভরসা দিয়ে মাঠে নিয়ে  খেলছেন   এক বর্ষীয়ান নেতা এই আলোচনা  এখন সবর্ত্রই ।



সপ্তাহের সর্বাধিক পঠিত খবর সমূহ
অন্যান্য খবর