মহামারী করোনা
সবাইকে ভ্যাকসিনের আওতায় আনা হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস: টিকার প্রয়োগ শুরু করেছে ভারত প্রতি উপজেলাতেই ৭ লাখ ডোজ ভ্যাকসিন থাকবে সেরামের ভ্যাকসিন চলতি মাসের ২৫ তারিখের মধ্যেই দেশে আসবে দেশে করোনায় কমেছে মৃত্যু সিঙ্গাপুর ভ্যাকসিন কার্যক্রম শুরু করলো
বিনোদন রিপোর্টার
প্রকাশ : 1/13/2021, 11:10:29 PM

কিংবদন্তী অভিনেতা দিলদারের জন্মদিন আজ

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী কৌতুক অভিনেতা দিলদারের জন্মদিন আজ ১৩ জানুয়ারি। ১৯৪৫ সালের এইদিনে চাদুঁপুরে জন্ম গ্রহণ করেন তিনি। ২০০৩ সালের ১৩ জুলা শেষ নিঃশ্বান ত্যাগ করেন কমেডি সুপারস্টার। তিনি যেন আজো মানুষের হৃদয়ে বেচেঁ আছেন জীবন্ত হয়ে। তবে অনেকটা নিরব নিভৃতে কেটে গেছে এই অভিনেতার জন্মদিন। পরিবারেরও খোজঁ নেয়না কেউ।
২০০৩ সালের ১৩ জুলাই এই কমেডি সুপারস্টার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এরপর দিলদার অভিনীত ছবিগুলো সিনেমা হলে কিংবা টেলিভিশনের পর্দায় যখনই প্রচার হয় দর্শকরা তাকে নিয়ে আফসোস করেন। দিলদার গেলেন, তার মতো কেউ আর আসেননি।
‘কেন এমন হয়’ নামের চলচ্চিত্র দিয়ে ১৯৭২ সালে অভিনয় জীবন শুরু করেন দিলদার। এরপরে ‘বেদের মেয়ে জোসনা’ ‘বিক্ষোভ’, ‘অন্তরে অন্তরে’, ‘কন্যাদান’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘শুধু তুমি’, ‘স্বপ্নের নায়ক’, ‘আনন্দ অশ্রু’, ‘অজান্তে’, ‘প্রিয়জন’, ‘প্রাণের চেয়ে প্রিয়’, ‘নাচনেওয়ালী’সহ সুপারহিট ছবি উপহার দিয়েছেন এই অভিনেতা।
কিংবদন্তী এই অভিনেতা ১৯৪৫ সালের আজকের দিনে চাঁদপুরে জন্মগ্রহণ করেন। পড়াশুনা করেন এসএসসি পর্যন্ত। সেরা কৌতুক অভিনেতা হিসেবে ২০০৩ সালে ‘তুমি শুধু আমার’ চলচ্চিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারও লাভ করেন তিনি।

 



সপ্তাহের সর্বাধিক পঠিত খবর সমূহ
অন্যান্য খবর