শিরোনাম
সুগন্ধার আনাচে কানাচে স্বজনদের খুঁজছেন ৩৬ পরিবার ভ্রমণের আনন্দে বিষাদ! স্বামী ও সন্তানকে জিম্মি করে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণ ৬ শতাধিক রোহিঙ্গা সপ্তম দফায় আজ ভাসানচরে যাচ্ছে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, বেড়েছে মৃত্যু বিজয়ের ৫০ বছর পূর্তিতে দেশবাসীকে শপথ করালেন প্রধানমন্ত্রী সিংড়ায় শিশুর গলাকাটা মরদেহ উদ্ধার
×

বাগেরহাট প্রতিনিধি
প্রকাশ : ৯/১/২০২২ ৩:৪৪:২৮ PM

অবশেষে ভেঙ্গে পড়লো ঝুঁকিপূর্ণ পুল, শিক্ষার্থীদের দুর্ভোগ

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের বিশারীঘাটা খালের জনগুরুত্বপূর্ণ ঝুঁকিপূর্ণ সেতুটি অবশেষে ভেঙ্গে পড়েছে।

ফলে জনসাধারণ সহ শিক্ষার্থীরা চলাচলে চরম দুর্ভোগ পোহাচ্ছে হচ্ছে। নৌকায় করে ঝুঁকি নিয়ে এলাকাবাসীদের চলাচল করতে হচ্ছে।

মোড়েলগঞ্জ ১৫নং সদর ইউনিয়ন পরিষদ সংলগ্ন বিশারীঘাটা-বাদুরতলা গ্রামের সংযোগ সেতুটি দীর্ঘ প্রায় ২ বছর যাবৎ ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে আছে।

এ সেতু দিয়ে প্রতিদিন হাজার হাজার লোক, যাত্রীবাহী যানবাহন ও শিক্ষার্থীরা চলাচল করে। সেতুর একপাড়ে রয়েছে জনগুরুত্বপূর্ণ বিশারীঘাটা বাজার, মসজিদ ও অপরপাড়ে রয়েছে বাদুরতলা বাজার।

রয়েছে ইউনিয়য়ন পরিষদ, বিবি আফসার আলী মাধ্যমিক বিদ্যালয়, সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন প্রতিষ্ঠান। ব্যবসায়ীক কারনে এ সেতু দিয়ে দুই বাজার সহ আশপাশের লোকজন সকাল থেকে রাত অবধি চলাচল করে।

ইউপি সদস্য জাহাঙ্গীর আলম জানান, কয়েকদিন আগে এ ঝুঁকিপূর্ণ সেতুটি ভেঙ্গে পড়েছে। ইউনিয়নের লোকজন নৌকায় করে ঝুঁকি নিয়ে চলাচল করছে।  

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর মোল্লা জানান, সেতুটি নির্মানের জন্য এলজিআরডি দপ্তর থেকে টেন্ডার ও সয়েল টেষ্টও হয়ে গেছে।

 এ সর্ম্পকে উপজেলা সহকারী প্রকৌশলী আরিফুল ইসলাম পূর্বাঞ্চলকে বলেন, সয়েল টেষ্ট সহ যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। অর্থ অনুমোদন হলে নির্মান কার্যক্রম শুরু হবে।